জগৎ সংসারে মনা কি সুখ তুমি চাও
বসন বিহীন আসলি একা
বসন পরে ফিরবি হেথা
সম্বল শুধু কর্ম লেখা
আমল নামা স্বচ্ছ কিনা
ভেবে দেখ তাই
জগৎ সংসারে মনা কি সুখ তুমি চাও।


সুখের লাগি সৃষ্টি করলো
অগণিত সৃষ্টি কেবল
স্রষ্টা বিধাতা
জগৎ সংসারে মনা কি সুখ তুমি চাও।


চলার পথে সাথী দিল
উত্তরাধিকার দিল
ভেবে তুমি দেখছো নাকি
শুধু একটি বার
জগৎ সংসারে মনা কি সুখ তুমি চাও।