আল্লাহ্‌ মেহেরবান
কে বুঝিতে পারে তোমার শান
তোমার সেবায় সৃষ্টি করলা
মানুষ সবার সেরা করিয়া
ধর্ম বর্ন ভেদাভেদে সৃজন করিয়া ।


এখন হিংসা বিদ্বেষ ছড়ায় তারা
তুমি সিংহাসনে বসা জানিয়া
তুমি সবার স্রষ্টা জানিয়া
আল্লাহ্‌ মেহেরবান
কে বুঝিতে পারে তোমার শান ।


তোমার পথে না চলিলে
ফেরাউন, নমরুদের আর কারুনের মত করিয়া
শাস্তি দাওনা তাদের মত সমান করিয়া
আল্লাহ্‌ মেহেরবান
কে বুঝিতে পারে তোমার শান।


তুমি দয়ার সাগর বলিয়া,
তুমি দয়ার সাগর বলিয়া
বাঁচাও মোদের দয়া করিয়া
তুমি কত কিছু দান করেছ
হাজার প্রকার আহার দিছ
ভিন্ন সাধে একই মিতৃকায়
যাহার নাইতো কোন তুলনা।


তুমি দুনিয়াতে পাঠাইলা
সাধ, গন্ধ, বিবেক নামক মন্ত্র পাঠ দিয়া
তবে কেন চলি মোরা তোমায় ছাড়িয়া
আল্লাহ্‌ মেহেরবান
কে বুঝিতে পারে তোমার শান।


তোমার ইচ্ছায় সৃষ্টি করা দুনিয়া
তুমি আবার করবা ধবংস
তুমি কেন মোদের ইচ্ছা শক্তি
শাসন করোনা
আল্লাহ্‌ মেহেরবান
কে বুঝিতে পারে তোমার শান।