চোখে চোখে ভাষা
হয়েছিল বিনিময়
মনে মনে ভেবেছিলাম
সাথী করবো তোমায়
পরিনামে তাই হল পরিনয়।


মনের মুকুরে কুসুম কুড়ি দিয়ে
গাঁথা মালাখানি
পরায়ে তোমার গলে
হয়েছিলাম ধন্য আমি।


মনে কি পড়ে সেই হারানো দিনের
ত্যাগের মহিমায় গড়া
ভালবাসার কুঞ্জখানি।


কুসুম কুড়িগুলো পুষ্প বিকাশে
কণ্টক ফুটে প্রতি পলে পলে
তবু দূর্জয় বাঁধনে বাধতে হবে
মোদের ভালবাসার অতুলনীয়
ছোট্ট নীড়খানি ।