তোমাকে ভাবতে ভাল লাগে
সমস্ত অবসরে
ক্লান্তির পরিসরে।


ভালবাসার কুঞ্জ বন্ধ খাঁচায়
কাকলি কুজনে ভরে তুলতে
হৃদয়ের তপ্ত লহুর উষ্ণ ছোঁয়ায়
সজীব করে, শীতল করতে
আরও ভাল লাগে।


ইস্পাতকে চুম্বকের ছোঁয়ায়
আপন সত্ত্বাকে হারিয়ে
ফেলে আসা স্মৃতি ভুলে
নতুন করে প্রতিমা গড়ে
জীবন সঞ্চারে।
আত্মার একাত্ত্বতায়
এমন একটা নতুন পৃথিবীকে
শ্যামলীমায় ভরে তুলতে।।