তোমার পাগল করা প্রেমের ভেলায়
পাল তুলে ভেসে চলি
দূর অজানায়
স্রোতের তোরে
আঁকা বাঁকা পথ বেয়ে।


কত ঝড় ঝঞ্ঝা চলে যায়
ছেড়া পাল আবার তো
আরও ছিঁড়ে যায় ।


পথের নিশানা
খুঁজে পাব কি জানি নাতো
প্রেমের পরিধি জলধি সম
তবু শঙ্কা মনে পারাপারে।