প্রিয়ার হৃদয় নখরাঘাত করে
ক্ষত ঝরায়ে, ব্যথা দিয়ে
নীরবে নিজে কেঁদো না ।


আপন ভুবনের আকাশটা
কুয়াশার চাদরে
ঢেকে রেখো না
নিজে কেঁদো না ।


ক্ষণিকের খেলাঘরে
পুতুল খেলার ছলে
বিষাদে ভরে তুল না
নীরবে নিজে কেঁদো না।


ভুলের সমাধিতে ভুল করে
ফুলে ফুলে সাজিয়ে বাসর
নিজে কেঁদে
প্রিয়াকে কাঁদাতে যেও না।


অকারণে প্রিয়ার হৃদয়
নখরাঘাত করে
ব্যথা দিয়ে
নিজে কেঁদো না ।