তুমি তো আমার ছিলে
আমারই রবে
সুখ যদি দিতে নাহি পারি
ব্যথাগুলো সমভাবে সইবে
সেও জানি।


শৈশব কেটেছে অনাদরে
কৈশোর তেমনি করে অবহেলায়
যৌবন প্রতিঘাতে
সময় শুধু যায় গড়িয়ে ।


তুমি তো সবার জন্য
আপনারে বিলিয়ে
আলো জ্বেলে দিয়ে গেলে
প্রতিদান কেউতো দেয়নি কিছু।


তুমি তো ভালবাস জীবনাধিক
বিনিময়ে পারিনি তো দিতে কিছু
সবার অলখে তাই
দু ফোটা চোখের জল
ঝরাই তোমারই জন্য।
এভাবেই ভালবাসার অর্ঘ্য
দেই সাজিয়ে ।।