ভালবাসি যাকে
প্রতিদান নয়তো পাবার
নয়তো চাওয়ার
সুখ তো কেউ দিতে পারে না কভু
সুখী হতে হয়
পরিমাপে নয়।


মায়ার বাঁধনে বাধা
মায়াজাল ফেলে রাখা
মায়ার ধরণীতে
ক্ষনকাল বিচরন
আমাদের সবার
তবু কেন সংঘাত
প্রতি পলে পলে
মমতা হারিয়ে গেছে সবার।


রজ্জুবিহীন ভালবাসা
ঝরা ফুল সুতায় গেঁথে
গলে পড়ে দুজনার
আমরন সতেজ থাকে।
তখনই শুকিয়ে যাবে
যখন গরমিল হয়ে যায়
সুতায় গাঁথার ।