কাকলী কুজন রবে
কপোত কপোতী জেগে রয়
নিশি জাগি
মুখ পানে চেয়ে রয়
জ্যোৎস্না মাখি
নতুন কিছু চাওয়া
পাওয়ার আশে
পুরাণ সেই কথা নতুন করে
ভালবাসি কেমন করে।


রজনী দিবস মাস বয়ে যায়
বছর গড়িয়ে যুগ কেটে যায়
এমনি করে জীবনের যবনিকা হয়
তবু ও নিত্য নতুন প্রিয়ার ভালবাসা
নতুন কোন আশা ভাষাতে বন্দি করা
তাই তো প্রেম চির অক্ষয় ।


তবু সংঘাত কেন আসে জীবনে
হয়ে ভাল বাসার অন্তরায়।
একা একা কাঁদে কখন বিজনে
কখনো প্রকাশে
নিয়তির নিঠুর খেলায়
কেউ কেউ হেরে যায়
কেউ বা পেয়ে ও হারায়
অনুতপ্ত হয় তবু
ফিরে নাহি আসে
আপন ডেরায় ।