মনের মাঝে ঢেউ লেগেছে
ভাসিয়ে প্রেমের ভেলা
আকাশ জুড়ে খেলছে খেলা
সদা মেঘের ভেলা রে
ওরে সদা মেঘের ভেলা ।


শাঁখে শাঁখে ফুল ফুটেছে
গন্ধে ভরা, মৃদু মলয় বইছে হেথা
হৃদয় দুলে কিসের তরে
মনে লাগছে কিসের ছোঁয়ারে
ওরে লাগছে কিসের কিসের ছোঁয়া ।


মন উতলা এ ফাগুনে
গুন গুনিয়ে গাইছে মনে
কিসের নেশায় টানছে আমায়
মন পবনের বৈঠা নিয়ে
পাল তুলেছে মন যমুনায়
এ কি রঙের খেলা রে
ওরে একি রঙের খেলা ।


নয়ন যুগল যে দিকে চায়
সব কিছু আজ রঙিন দেখায়
মন রাঙ্গাতে কোথায় যে যাই
ফুলের মেলা কোথায় যে পাই
কোন কাননের ফুলটি ভাল
সুঘ্রাণে করবে মাতোয়ারারে
করবে মাতোয়ারা ।


এ কথাটি ভেবে এখন
হইছি আমি সারা রে
ওরে হইছি আমি সারা ।


মনের মাঝে ঢেউ লেগেছে
ভাসিয়ে প্রেমের ভেলা রে
ভাসিয়ে প্রেমের ভেলা।