কুল বলিয়া সৃষ্টি করা
দুই দুনিয়ার যত যাহা
সব কিছুই চলেছে, তাহার নিয়মে ।
যখন  তিনি মনের করেন
এক নিমিষে সৃষ্টি করেন
ধ্বংস তিনি করতে পারেন
চোখের পলকে
সতর্ক করেছেন তিনি
রসুল মাধ্যমে ।


অতি বাড়া বাড়বে যখন
ধ্বংস তিনি করবেন তখন
ইসরাফিল শিঙ্গা হাতে আছেন দাঁড়িয়ে
কখন প্রলয়ের হুকুম আসে
এক ফুঁৎকারে উড়ে যাবে
শক্ত পাহাড় গ্রহরাজি
সব কিছু উড়ে যাবে তুলারই মতন ।


পাঁচ স্তম্ভ মেনে চল
ঈমান তারই প্রধান শর্ত,
নামাজ, রোজা,  হজ্ব, যাকাত
পরিপূরক তার ।


জিকির কর তাদের সমান
যাদের হিসাব হবে না আর
নির্ধারিত ছকে চলে
বুদ্ধি যাদের দান করেন নাই
বৃক্ষ লতা পশু পাখি
জীন ইনসান ছাড়া, সৃষ্ট জগতে
তারই জন্য দুই জাত ছাড়া
বুদ্ধি বিবেক নাইতো কারো আর ।
হিসাব ছাড়া চলবে তারা
ওপার দুনিয়ায়
লোহার মত শক্ত ভিতে
থাকবে অনড় দাঁড়িয়ে
যে ঘর বানায় মানুষ
আল্লাহ্‌র ইশারাতে ।
সেখানেতে স্রষ্টার কথা জাহির করেন
এক জামাতে দাঁড়ায় সকল
উঁচু নিচু ধনী গরীব সাদা কালো
কুর্নিশ করেন স্রষ্টার চড়নে
এ কথাটা বলে গেছেন
পাক কোরআনে আল্লাহ্‌র বয়ানে ।
তাইতো সবাই শক্ত থেকো
ন্যায়ের পথে, নিজের ঈমানে ।


ঈমান আমান আছে যাহার
সহায় থাকেন স্রষ্টা তাহার ।
এ জগতে উৎরে যেতে
কষ্ট অনেক তার
মনের মাঝে ধন্দ রেখে
চলো নাকো আর ।।