শ্রাবণ ধারা বয়ে চলে অবিরাম
আঁধারে ঢাকা পৃথিবী
মনের কোনে ব্যথা জমে আছে
তুমি নেই কাছে
কে দিবে সান্ত্বনা আমায় ।


সবাই দেখে হাসি মাখা
মুখটা আমার
কতই উচ্ছল জীবন
অন্তর পুড়ে অঙ্গার
আঁধারের চেয়ে ও
গাড় অন্ধকার
হৃদয় আমার ।


কেউ তা জানে না
কে দিবে সান্ত্বনা আমায়
এ পৃথিবীতে আমি একা
আমার মত নেইকো কেহ আর ।
আমি তো হাসতে পারি না
সে কথা বুঝে ও
দিলে না সাড়া
কে দিবে সান্ত্বনা আমায়
এ পৃথিবীতে আমি একা
আমার মত নেইকো কেহ আর ।


ভালবাসার অর্ঘ্য
দিয়েছি তোমায়
পরিমাপ করে দেখনি কভু ।
মন বিনিময় মেপে নিতে হয়
পরিধি তাহার ।
সবাই দেখে হাসি মাখা
মুখটা আমার ।
এ হাসির ভিতরে
কত ব্যথা লুকিয়ে রয়েছে
কেউ তো বুঝবে না কখনো আর
শ্রাবণ ধারা বয়ে চলে অবিরাম ।