তুমি এ খেলা খেলনা
করোনা ছলনা
তা হোলে কষ্ট পাবে
জীবন ভরে ।


হৃদয়ের দোলনায় দোলানো
ভালবাসার বিনিময়ে পাওয়া
পাওয়া ভালবাসা হারালে
কাঁদবে জীবন ভরে
কাঁদবে আমরণ একা একা
বিত্ত বৈভব দিয়ে আঘাট করোনা
হানলে আঘাত চলার পথে
মধুর হবে নাতো সে চলা
তুমি ভেবে দেখোনা
এ খেলাটি কভু খেলনা
করোনা ছলনা
তা হলে কষ্ট পাবে
জীবন ভরে ।


এখানে অন্য কারো প্রবেশ
তিক্ততাই শুধু ভরে তুলবে
মধুর জীবন থেকে ঝরে পরবে
অমূল্য সময় ফিরে পাবে নাতো
হারিয়ে যাওয়া একটি ক্ষণ
তাই তুমি এ খেলা খেলনা
করো না ছলনা
তা হলে কষ্ট পাবে
জীবন ভর ।


ভালবাসার ধন
করোনা তুলনা
করোনা কারো সাথে কখনো
তা হলে শান্তির নীড়ে
অশান্তির বাসা বাধবে আমরণ ।
সুখের নাগাল পাবে নাতো আর
কভু ও কখনো ।
তুমি এ খেলা খেলনা
করোনা ছলনা
তা হলে কষ্ট পাবে
জীবন ভর ।।