চক্ষু বিহীন মানুষগুলো
ছুটছে কেবল, ঠিকানা তার নাই,
ঠিকানা ছাড়াই
বাইরে চক্ষু ভিতর চক্ষু
কারো সাথে সংযোগ নাই
চক্ষু বিহীন মানুষগুলো
ছুটছে কেবল, ঠিকানা তার নাই
ঠিকানা ছাড়াই ।


বাহির ভিতর হিসাবেতে
যোগ বিয়োগ আর গুন ভাগেতে
বাহির ভিতর যোগ সাজসে
অংক কর সঠিক ভাবে......
বাহিরে যা দেখতে পাবে
ভিতরে তা থাকতে হবে
নইলে পরীক্ষাতে ফেলের ছাড়া
অন্য কোন গতি নাই ।
চক্ষু বিহীন মানুষগুলো
ছুটছে কেবল, ঠিকানা তার নাই
ঠিকানা ছাড়াই ।


পাশের নম্বর পাইতে হলে
পড়তে হবে মনোযোগে
মনের ভিতর খাদ থাকিলে
নম্বর থাকবে শূন্যেরই কোঠায়...


অংক ভাল না বুঝিলে
ভাল একজন মাষ্টার নিয়ে
সকল অংক বুঝে নিও
নইলে জীবন ভরে
কেঁদে কেটে
কূল পাবে না ভাই
চক্ষু বিহীন মানুষগুলো
ছুটছে কেবল, ঠিকানা তার নাই
ঠিকানা ছাড়াই ।


বিঃ দ্র - আমার ইন্টারনেটে সমস্যার কারনে ঠিক মত কবিতা পড়তে পারছিনা এবং মন্তব্য ও দিতে পারছি না। আশা করি আমার সমস্যাটা উপলব্ধি করবেন। বন্ধুরা আমি আন্তরিকভাবে দুঃখিত।