ওরে মাটির গড়া দেহ নিয়া
দম্ভ করবি কত আর
হিংসা করবি কত আর
হিংসার ফসল হয় না ভাল
কষ্টে কাটবে জীবন তার ।
ওরে মাটির গড়া দেহ নিয়া
দম্ভ করবি কত আর
হিংসা করবি কত আর
হিংসার ফসল হয় না ভাল
কষ্টে কাটবে জীবন তার ।
ওরে মাটির গড়া দেহ নিয়া.........


এই দুনিয়ায় মোহ মায়ায়
অন্ধ হইয়া রইলি বইসা
স্থায়ী, স্থিতি নাইতো যাহার
সচল দেহ অচল কইরা
পরখ করেন দয়াময়
যদি হিংসা বিদ্বেষ ভুলে গিয়া
তোর চিন্তা শক্তি ভাল হয়
পচন ধরা দেহটারে
কঠিন রোগে ধরতে পারে
গ্যাংগারিন হলে পরে
উপায় কিন্তু নাই বাঁচার ।


সমান মনের না হইলে
প্রেম হবে না কোন কালে
তিন পুরুষ পরখ করে
প্রেম করার রেওয়াজ আছে ।
সম্পর্ক গড়তে হলে
আগে পিছে দেখতে হয়
পরখ করতে ভুল করিলে
দোজখ খানার বাড়ি হয় ।
ওরে মাটির গড়া দেহ নিয়া
দম্ভ করবি কত আর
হিংসা করবি কত আর
হিংসার ফসল হয় না ভাল
কষ্টে কাটবে জীবন তার ।