দিন বদলের ডাক এসেছে
জেগেছে জনতা জেগেছে
প্রহরী পাহারা দিয়ে
মাকে যতনে সাজাবে বলে
দিন বদলের ডাক এসেছে ।


অথৈ জলের জোয়ার যখন
সুনামি সাড়া দিয়েছে
জেগেছে জনতা,
তেমনি করে সেজেছে ।।


তারুণ্যের উচ্ছল জোয়ারে
তারুণ্যে ডাক দিয়েছে আজ
জনতারা জেগেছে
দিন বদলের ডাক এসেছে ।


উদ্ধত নখরে আঘাতে আঘাতে
রক্ত ঝরা বাংলা মাকে
সাজাবে বলে তারুণ্যে
জেগেছে জনতা জেগেছে
দিন বদলের ডাক এসেছে ।


ঝেড়ে ফেলে আজ
হিংসা ভেদাভেদ ভুলে যাও
কুচক্রের চক্র, ভেঙ্গে দাও
বুভুক্ষু মাকে অন্ন বস্ত্রে
সাজাব শিক্ষায়
বাসস্থানের নিশ্চয়তায় ।


রুগ্ন স্বাস্থ্য সেবায়
ব্রত নিয়ে
ক্লেদ মুছে দিয়ে
সাজাবো সোনার বাংলা মাকে,
এ যে তারুণ্যের দেয়া অঙ্গীকার
দিন বদলের ডাক এসেছে
জেগেছে তারুণ্যে জেগেছে
জেগেছে জনতা জেগেছে
দিন বদলের ডাক এসেছে ।।