ভালবাসা কত দামী
হিসাব করে দেখছ নাকি?
সস্তা প্রেমের বুলি সস্তা
নাই তো তাতে কোন আস্থা ।
চিন্তা ভাবনা ছাড়াই,
আসে মনে, বলে ফেলে ভালবাসি ।


এলে প্রস্তাব ভালবাসার
ভেবে চিন্তে উত্তর দিতে হয়
যৌবন ফুঁড়িয়ে গেলে
অস্তমিত সুর্যতুল্য
জ্যোতিটা তার প্রভাত করের আভার মত
সমমানে বিরাজ করে আমৃত্যু
উর্মি যখন হত মনে আছড়ে পরে সৈকতে
জীবন সায়াহ্নে ।
পৃথিবীটা বিলায় যদি অবিরাম
একদিন তা ফুঁড়িয়ে যাবে ।


ভালবাসার ভাণ্ডার থেকে
করবে যত দান, সে তো অফুরান,
তাইতো গুণীজনে বলে
স্বর্গ থেকে আসে প্রেম
স্বর্গে ফিরে যায় আবার
তারে অবহেলায় ছোঁয়া নাহি যায়
তাইতো মন বিনিময় মনের দামে,
ভালবাসার মূল্য দিতে হয় ।
অন্য কিছুর বিনিময়ে তাকে
পাওয়া নাহি যায় ।।