ভালবাসার অপরাধে অপরাধী হয়ে
কঠিন বিচার হল
হল, নির্বাসন আমার ।
মনটা তো দিয়েছি, না বলে তোমায়,
ফিরিয়ে নিতে পারবো না আর ।


অপরাধের বিচার হল
হল নির্বাসন আমার
যতবার কাছে যাই, হোল না বলা।


তোমার হৃদয় মাঝে, আমার চঞ্চলতার
ছবিটা যদি নাই বা বাসে
কি করে আসবো তোমার, মনের মাঝে,
বলনা বলনা সে কথা একটি বার ।
মন খুলে বলি না, কাছে কভু আসি না
দূর থেকে বাসি ভাল, কাছে এসে বলি না ।


বলি বলি করে তবু বলা হয় না
কি ভাবে বলবো তাও বুঝি না
তাকিয়ে থাকি অদূরে তোমার পানে
কখন আসে, লাজ ভাঙ্গা কথাটি
তোমার গোলাপি অধর থেকে ।।