যমুনার শুকনা গাঙে,
প্রেমের ফল্গুধারা,
বইবে কিনা আর ।
শাহজাহানের মত করে
কেউ কি কখন তাজমহলের
মূল্য, দিবে কিনা আর ।


তাজমহলের মুগ্ধ করা
প্রেমের নিদর্শন
দেখতে আসে লক্ষ লোক,
মুগ্ধ করে সবারই তো মন ।


কেউ কি কখন দেখে তারে
শাহজাহানের মত করে
ভালবাসার, তাহার নিদর্শন ।
যমুনার শুকনা গাঙে,
প্রেমের ফল্গুধারা,
বইবে কিনা আর ।


শাহজাহানের মত করে
কেউ কি কি তারে, তেমন মূল্য
দিবে কিনা আর
যমুনার শুকনা গাঙে......


বিশ বছরে বাইশ হাজার লোক
বানায় তারে নিপুণ ভাবে
বিনিয়োগের টাকার অংক
জানা যায় নি আর ।


পাখিরা সব উড়ে গেলে
পার্শ্ব দিয়া তাজমহলের
মুগ্ধ হয়ে দেখে তারে
শাহজাহান আর মমতাজের
প্রেমের নিদর্শন ।
যমুনার শুকনা গাঙে,
প্রেমের ফল্গুধারা,
বইবে কিনা আর ।