প্রভু, যখন চিত্ত আমার ব্যাকুল থাকে
মনটাকে মোরে স্থির করে শান্তি এনে দিও
তোমার তরে মন ভরাতে নাহি পারি
তখন, তুমি আমায় অস্থির মুক্ত রেখো ।
অতৃপ্ত আত্মায় আমার তৃপ্তি এনে দিও
যখন সবাই আমায় তুচ্ছ ভাবে
তাহা, সহিবার শক্তি দিও ।


প্রভু যখন তুমি ডাকবে মোরে
দিক না ভুলি পৌঁছতে হেথায়
আঁধার পথে চলতে পারি
চক্ষু মুদে দেখতে পারি
কৃপা করে, তেমনি দিব্য দৃষ্টি দিও ।


দীঘল পথের পান্থশালায়
পদ যুগল, দীর্ণ মুক্ত রেখো
যখন হিংসা বিদ্বেষ
মনের দোরে করা নাড়ে
রুখতে তারে শক্ত মনের উপর
তোমার কৃপা রেখো ।