মনে যখন কষ্ট পাই
বলে ফেলি তখন আমি,
এ জগতে কেহ নাই
এ জগতে কিছু নাই।


একটু পরে ভুলে যাই
ফিরে আসি পুরানো জায়গায়
একটু আদর পেলে আবার
সব কষ্ট তো ভুলে যাই ।


মনে যখন কষ্ট পাই
বলে ফেলি তখন আমি
এ জগতে কেহ নাই
এ জগতে কিছু নাই
হতাশা তো চেপে বসে
অবুঝ আমার মনটায় ।
কখন কখন ভাবি আবার
পৃথিবীতে আসা একা
যাবার সময় যাব একা
কেন, তবে মনের মাঝে কষ্ট নেই
কেন তবে কষ্ট পাই ।


বেশী আশা করা, দুরাশা
না পেলে, মনে মাঝে
অনেক কষ্ট হয় ।।