আমি তোমাকেই চেয়েছিলাম
তোমাকেই পেয়েছি সাথী আমার
চলার পথে পথে সাথী থেকে
উৎরে যাব সব বাঁধা,
এই ভরসা আছে তাই ।


মনের মানুষ, খুঁজে খুঁজে
জনম ভরে পেয়েছি তোমায় ।
অনেক দূর চলে এসেছি
পৌঁছে যাব আসল ঠিকানায় ।


প্রত্যাশা নেই কিছু কারো কাছে
অভিযোগ নেই কিছু কারো প্রতি
যা কিছু পাবার, পেয়েছি,
চাই নাতো কিছু আর কারো কাছে ।
এইতো সান্ত্বনা, সুস্থ জীবনে
আছি বেঁচে, সচল দেহে
এ ভাবে হোক যবনিকা
এই আরাধনা স্রষ্টার কাছে ।।