বেশ ছিলেম ভাল চাকরী,
বৌ আর ছেলের আব্দার নিয়ে।
দরজায় কে যেন কড়া নাড়ল....
"অবনী বাড়ী আছ?"
ব্যাস্! আবার পুরোনো ডাক,
আবার অযথা বেগার খাটা..
আরে বাবা "মহীনের ঘোড়ার"
খবর এখন আর রাখিনা..
অ্যাঁ! কি বলছ "নীরা কথা রাখেনি?"
আমি কি করব ?
আমি ওকে বোঝাতে পারবনা...
তাছাড়া আমার সময় কোথায়?
না গো ওদের বলে দাও অবনী
বাড়ী নেই ...রাতেও ফিরবে না..