যদি না লিখি কবিতা আজ?
যদি ছুড়ে ফেলি সব সাজ?
যদি খুলে যায় সব রাজ?
যদি বলি আর নেই কোন লাজ?
যদি ঝাঁপ দি সাগরের মাঝ?
যদি ভুলে যাই সব কাজ?
যদি খুলে পড়ে যায় তাজ?
যদি ছিছি করে এ সমাজ?
যদি তীরে এসে ডোবে এ জাহাজ?
যদি না খুঁজে পাই আলফাজ্?
যদি কেও না দেয় আওয়াজ?
যদি কপালটা বলে সে নারাজ?
যদি চিঠি না দেয় সে বাজ?
যদি বুক ভাঙ্গে কোন গোলোন্দাজ?
তুমি কি তখনো ...তখনো...
তখনো ...তখনো...
না দিয়ে পারবে আমার সাথ?
.................................তেরই দিসেম্বার,২০১২