সাইকেল চাল্যে ঘুরে
       কবিতার ফেরীওলা
নতুন কবিতা চাই?
        জটিল বা ভোলাভালা?
হাসি আছে,দমফাটা
          আছে খুব ভালবাসা
ভাল করে খুঁজলে
           রহস্য খুব ঠাসা॥
রকমারী ছন্দে
           রকমারী পদ্য
টাটকা গরম সব
            লেখা হল সদ্য॥
ফেরীওলা তোর কেন
                ছেঁড়া জামা গায়?
খুঁজলে পাওয়া যাবে
                উকুন মাথায়!
আরে যাঃ ফেরী কর্
                ঠান্ডা আইসক্রীম্
কিম্বা কানের দুল
                 নতুবা হাঁসের ডিম।
কি বলিস কবিতাটা
                   ছাড়তে পারিসনা?
পেটে তবে কিল মেরে
                    রোজ শুয়ে থাক যা...