সাদা বক
এক পায়।
দাঁড়িয়েছে
পাঁক জলে॥
তার মুখ
ভার হায়।
ভুলবে সে
কোন ছলে?
        ভেজা মাটি
        ভেজা চোখ।
        কাক ভেজা
        কালো বউ॥
        কালো ছাতা
        কত লোক।
         মনে হয়
         নেই কেও!
হর বার
বরষায়।
এই তার
ছলনা--
আসে কাছে
পেলে তাই
সীতাহার
গহনা.....
১৯.১২.১২