ঘর পিছে
এদোঁ ডোবা।
চ্যাং মাছ
নাচছে॥
সাদা ধুতি
নিতু ধোবা।
কাদা জলে
কাচছে!
      ধান খেতে
       হল হলে।
       সোনা ব্যাং
       পাকড়াল॥
       শ্যামা খুড়ো
        ছাতা খুলে।
        পান খেতে
         চল ল--
দেখ বৌ
গত বার।
দিয়েছিনু
আংটি॥
ধান ভাল
এই বার।
নিয়ে নিস
বাউটি॥    


20-12-12