উঃ কি শীত!
শূন্য চারিদিক।
কাঠ জড়ো আগুন,
কত দেরী ফাগুন?
শেষ পালি বাস,
দূষিত নিঃস্বাস।
একা কেজো মেয়ে
ঘুম চোখে চেয়ে..
মানুষ কুকুর ফুটপাতে,
ওম খোঁজে একসাথে।
কেজো মেয়ে ঢোলে,
বাস অজানায় চলে।
দৃষ্টি জঘন্য
স্পর্শ ঘৃন্য।
ভরা লালসায়,
দামিনী অসহায়।
হিংস্র চিতা তিন চার,
খাবলায় বারবার।
ভোগ শেষে ঠোঁট
চাটে চিতা...
আমি তবু লিখি
প্রেমের কবিতা।
স্বার্থপর হারিয়েছি
প্রতিরোধ ক্ষমতা॥