নতুন কবিতা,
কি লিখব বলুনতো?
ভাবের ঘরে চুরি,
মুখোশ খুলুনতো।
মুখোশ পরে এতদিন!
নিজের মুখটা মনে
করুনতো!
মুখোশ খুলে দেখুন,
আপনি কি জ্যান্ত?
গাড়ী থেকে নেবে,
রাস্তায় হাটুনতো।
ভালো করে
দেশটা জানুনতো!
উচিত, অনুচিত
ভাষণ ছাড়ুনতো।
নিজে হাতে কিছু
করে দেখানতো!
বাণভাষি ছেলেটাকে
কোলে তুলে নিনতো!
দামিনীর দামনের
শোধ নিনতো।
নেকড়ে গুলোর মুখে
সপাটে চ্ড় মারুনতো!
প্রেমিকার চন্দ্রটা
রুটি ভেবে খানতো।
প্রেম প্রেম খেলা
আর দেবদাস ভুলুনতো।
সত্যি একটা নতুন
কবিতা লিখুনতো!
পারেন যদি,স্রোতে নয়
উজানে চ্লুনতো।