হো হো করে , কেও হাসে
কেও হাসে ,     মুচকি।
ফিক করে হেসে ফেলে,
ওপাড়ার পুচকি॥
প্রাণখোলা কেও হাসে,
কেও হাসে বক্র।
হাসি দেখে বোঝা দায়,
ঘুরছে কি চক্র!
দম ফাটা হাসি হাসে,
অকারণে পাগলা।
একা ঘরে টিভি দেখে,
দাদু হাসে ফোগলা॥
হাসি নাকি লেগে থাকে,
অনেকের চোখেতে !
কারো ঠোঁটে পেতে পারো,
হাসি এক চিলতে॥
কারো হাসি ঘোলাটে,
কারো হাসি স্বচ্ছ।
কেও বলে হুঁ হুঁ বাবা,
হেসেছো কি ফেঁসেছ।।
হাসি হাসি মোনালিসা
ফোটো হয়ে ঝুলছে।
নেতাজীর গুল শুনে,
ঘোড়ারাও হাসছে।।
হাসির পাঁচালী আজ
এই খানে করি শেষ,
গোঁফের ফাঁকেতে ভাই,
লেগে থাক তার রেশ॥
          হরি...হরি...