হায়রে উপরওলা!
সুখ ভাগের সময়
একটু নিরপেক্ষ থাকবি
এই ছিল মনে আশা॥॥
       না দিলি রূপ,না পৌরুষ
        হাতটা শক্ত করে ধরে
        কিছুক্ষণ চলেছি সাথে
        তারপর তুই বললি
হাত ছাড়..বেঁধোনা!
সুখ নেই,সাথে!
পারলনা..আমার পৌরুষ
তোকে সুখ দিতে...
         সাদা পায়রার মতো
         ওড়ালাম তোকে...
         মুক্ত তুই আজ...
          বেচেঁনে নিজের মতো ॥
আমি জিয়ে নেব
বাকি দিন গুলো
আমার ব্যার্থ পৌরুষ নিয়ে
কোন এক অন্ধকার কোণে...


তুই যা, ভালথাকিস; অল বিদা...