অমি অর্জুন, গান্ডীবধারী।
এক বাণে অমি বৃষ্টি আনতে পারি॥
মাটি ফুঁড়ে আনতে পারি নীলকান্ত মণি।
নিমেষে শত্রু নিধন? তাও জানি..॥
হেলায় আমি করতে পারি,স্বর্গ নরকটাকে।
স্বর্গ রাজ্য গড়তে পারি,পলক ফেলার ফাঁকে॥
একদিন আমি করবই দেখো অসাধু ভন্ড সাফ।
তখন তোমরা হাততালি দিয়ে,আনন্দে দেবে লাফ॥
তবে লড়তে গিয়ে একি দেখি! ওরা সব বাপ্-দাদা!
কিকরে এখন সাবাড় করি আমার  যে হাতবাঁধা॥
চিন্তা কোরোনা আসছে এখুনি আমার কৃষ্ণ সখা ।
মাথায় আমার হাতটিরেখে বলবে "তুই কি বোকা ॥"
গীতার বাণী শুনবো, তবেই হবেনা যুদ্ধ ?
তার আগে বাবা রইব,আপন ঘরেই বদ্ধ॥
মাগো কেষ্ট যদি ডাকতে আসে,বলিস একটু বসতে।
ছোট্ট একটু ঘুম দিয়ে নি, খেলাম যে মাছ ভাতে!