চলেই যদি যদি যাবার ছিল
সাথটি কেন দিলে ?
ভুল বোধহয় আমার হল
কোন ফাঁকে কোন কালে !
    বাঁধতে গিয়ে সাঁকো দেখি
    বেড়েই চলে নদী !
    কেমনে আর বাঁধি সাঁকো,
    পাড়টা ভাঙ্গে যদি ॥
মনের কথা সাঁকো দিয়ে
করবো দেয়া নেয়া,
বর্ষা কালে জল উঠলে
এপার ওপার খেয়া ॥
      জল থৈ থৈ ভরা নদী
      দুপাড় জুড়ে ভাঙ্গন,
      কয়েকটা দিন থাকলে কেন,
      যাবেই চলে যখন ॥