তরুন সবুজ হবে,  মৃতরা  নীল
জল রংএ এঁকে নেব কাকচক্ষু ঝিল॥
সোনা রং ধান হবে , রুপালী মাছ
রক্ত গোলাপ কিছু নিয়ে যেও আজ॥
কি রংএ রাঙাই তোকে ভেবে ভেবে সারা
সারা দিন হাবুডুবু আমি দিশেহারা !
আজ তোকে বলবই আমি ভালবাসি
রাত রং চুল তোর , রোদ রাঙা হাসি॥
লেবু কোয়া ঠোঁট তোর , কামরাঙা গাল
হরিণ নয়না তুই , হংসিনী চাল ॥
তোর গালে টোল পড়ে ,মোর বুকে ব্যাথা
আজ আমি বলবই মনের কথা॥
পাগড়ী বাঁধতেই হয়ে গেল সাঁঝ
শনিবার দিনটা!নয় শুভ আজ॥
আসল কথাটা শোনো বলি কানেকানে,
সে যদি ফিরিয়ে দেয় ,আছে ভয় প্রাণে !!