সুতোর টানে ওড়াও আমায় আমি যেন ঘুড়ি।
যাই যে ভুলে বারে বারে মাটিই আমার বাড়ি॥
ওপর থেকে মানুষ গুলো বড়ই ছোট লাগে।
টান পড়লে সুতোয় তখন ঘুমটি আমার ভাঙ্গে॥
উঠছি ওপর নাবছি নীচে আনন্দে খাই লাট।
প্রভূ সুতোর টানটি রেখো ছেড়োনা মোর সাথ॥
সূর্য মুখি মস্ত ঘুড়ি যদি করে তাড়া।
প্রভূ তুমি কাটিয়ে দিও ভো কাট্টার ফাঁড়া॥
সারাটা দিন ভাববো আমি উড়ছি নিজের মতো।
সন্ধ্যা হলেই প্রভূ তুমি গুটিয়ে নিও সুতো ॥
***************************