শিশিতে তিনটে জোনাকী ভরে
ছোট্ট মেয়েটা বলেছিলো...
" এই নে স্বপ্ন দিলাম তোকে..."
বদলে ছেলেটা বলেছিলো...
ধূর ! এরা তো মরে যাবে !
মেয়ে টা চমকে উঠে
ঢাকনা খুলে উড়িয়ে দিয়েছিলো...
দশ পাশের ভালো ফলের পর...
মেয়ে টা  এসে বল্লে...
"তুই হোস্টেলে যাবি ?"


হোস্টেলে ? এর পর বিদেশ যাবো!
তোর স্বপ্ন গুলো ধরে আনতে...
সেই এলাম ... অনেক দেরী হল...
তত দিনে মেয়েটা জোনাকী হয়ে গেছে
শিশিটা এখোনো পড়ে...