কাল সব ঠিক হবে
  
   সত্যি ; তিন সত্যি !


লোকটা দিয়েছিলো কথা ,
    
     সন্দেহ করিনি একরত্তি !


কাল গেল , আজ গেল,
    
      পরশুও কতকাল পার ।।


আমি পড়ে রইলুম নিয়ে
  
    ভাগ্যের নিদারুণ মার ।।