মাঝে মাঝে ইচ্ছে করে
সকল বাঁধন ছিঁড়ে হাসি কান্না রাগ
অভিমান ভুলে
এই জনারণ্য থেকে দূরে বহুদূরে
কোন এক সাগড়ের নির্জন সৈকতে
বসে
হৃদয় জুড়াই ।
ঢেউয়ের নিপুণ তালে সাগড়ের ঐ গর্জনে
কান পেতে ক্ষণে ক্ষণে
নিজেরে হারাই ।
কখনোবা মেঘ হয়ে নীলাকাশে ভেসে ভেসে
ঠাঁই নেই কোন এক পাহাড় চূড়ায় ।
তবু যদি শান্তি মেলে
স্বার্থপর পৃথ্বী ফেলে
চলে যাই নিরিবিলি
প্রকৃতির কোলে ।