যেখানে ছিলাম জন্মের মত
পরিক্রমায় সেখান থেকে হাত রেখেছি; ফুলের বনে
মধুতো তাই মিষ্টি লাগে
মধুতো তাই মিষ্টি লাগে

যেখানে ছিলাম জন্ম কত;
পরিক্রমায় সেখান থেকে হাত রেখেছি; তোমার কাছে
ভ্রমর হয়ে গুনগুনিয়ে
ভ্রমর হয়ে গুনগুনিয়ে

আজো ভ্রমর মিষ্টি মধু; হারিয়ে গেছে জন্ম কত
আজো তবু পরিক্রমন ভ্রমর হয়ে ফুলের বনে ...

যখন সময় তখন যেমন
মিছিমিছি সেখান থেকে মন এনেছি ;প্রেমের বাণে
এসব লিখে আর কী হবে
এসব লিখে আর কী হবে

এখন সময় যখন যেমন
মিছিমিছি সেখান থেকে মন এনেছি ;কল্পনাতে
ভাবনা আমায় আর কী দেবে
ভাবনা আমায় আর কী দেবে !

আজো সময় কল্পনাতেই ;হারিয়ে গেছে সময় কত
আজো তবু পরিক্রমণ ভ্রমর হয়ে ফুলের বনে ...

এখন থেকে যখন তখন
কী যায় আসে কী হয় না হয়
আমার কাছে সমস্তটাই যেখান থেকে পরিক্রমণ
সেখান থেকেই ফুল্ভ্রমরার কল্পীত এক শয্যাশয়ন
আমার কাছে জন্ম যেন অপূর্নতা কুহঞ্জনা
বল বলি বলেই শুধু রয়ে গেছে অজানা


আর যদি না বাক্য আসে
আর যদি না ভাল লাগে
আর যদি না জন্ম আসে
শেষ হয়ে যায় পরিক্রমণ
কী যায় আসে ; কী যায় আসে !
তবুও তো ভ্রমর হব
তবুওতো পরিক্রমণ ভ্রমর হয়ে ফুলের বনে !