যদি সবকিছু আর নাই'বা বলি
আমার দুঃখ,আমার মান,অতলি
কোথায়?যদি নাইবা খুঁজি?

যদি শিশির জমে তোমার চোখে
দুঃখ হয়েই যাক সে ঝরে।
নিভৃতচারী বৃক্ষলতায় কাঁপে
যে দুঃখ; সন্ধান করে ফিরে ।

একবরষায় তবে ইতিহাস জেনে রাখো

হাওয়ার ঘূর্ণি যদি পাড়ি দাও,
আজো গহীনে বিন্দুবিসর্গ ধ্রুব ।

সময়ের পরাজয়ে,তুমি আমার মাঝেই থাকো ।