অনেক ধুলোর ভিড়ে আমি এক বিন্দু কনা
যদি পা ধুয়ে নাও, আমি হারিয়ে যাবো জানি
তুমি বিভোর আকাশপানে, আমি বড়ো অভিমানি
আামার হাতখানি যদি ধরতে একটিবার
বুকের সমস্ত স্বপ্নঘুম ভেঙ্গে করেদিতাম উজাড়।
আমি বড় অভিমানী জীবনের আঙ্গিনায়, তোমার আচলের ছায়া চেয়েছি.... ক্ষমা করো আমায়।
যদি পারি শুধরে নেবো ফেলে আসা পথের ভুল সব, তোমাকে চেয়ে চেয়ে ক্লান্ত যে পথ, আমি সে পথের ধুলো।