স্বপ্নরা ফিরে আসে নীল নীল চোখ নিয়ে
এমনটা কখনোতো আমি চাইনি
তোমার আকাশে বাতাসে ‍সুমধুর সুরধ্বনি
যে গান এখনো আমি গাইনি।


তুমিকি জাননা স্বপ্নগুলোর কেন এই ফিরে আসা?
এও জানি তুমি এতটা বিবাগী নও
যে নদীর বুকে জোয়ার এলে জল বাড়ে
সে নদী জানে তার বুকে কেন এত ঢেউ!


তবু বন্ধু তোমাতেই বার বার ফিরে আসি
ভালো লাগে তাই ঘাসফুল ভালোবাসি।