তোমাদের আধুনিকতার এই সুন্দর নতুন বিশেষ দিনগুলোতেে
আমার বড্ড ঘুম পায়
আমি বিবাগী পথিক জীবনের পথে
তোমাদের শহরের রাস্তায় হেটে হেটে ক্লান্ত আজ
অনেক দুর চলে এসেছি।


মাটি মাখা সবুজ গ্রামের রাস্তায় হেটে হেটে
ভাবছি...


আজ ঘুমাবো না, একা একলা ঘুরবো।
যাবে আমার সাথে?
ভয় নেই, আমার চোখ, আমার মন সংযত, ভিতরের তোমার মতো।
শুধু আমার মনে আজ বাধ ভাঙ্গা আকাশের নীল জোয়ার।
ভাসাবোনা, যদি চাও
ভাসিয়ে নিতে পারো আমায়।
আমি আর ফিরতে চাইনা এই জীবনের কাছে।
নেবে....