কবিতা
মন্দির
কে,এইচ,মাহাবুব


*************************


দু-চোখে  পূরানো মন্দির
অতীত হয়ে ভাসে,
দেব দৈত্যের আনাগোনা
আঁধার রাতে মানুষ রুপে কাঁশে ।



অমাবর্ষা  পূর্ণিমা
কুয়াশা ভরা রাতে,
আকাশের চাঁদ তারা
হারায় ইশারাতে ।



রিনি ঝিনি নূপুর বাজিয়ে
হাওয়ার মতো ধেয়ে ,
নিগূঢ় ঘুমের ঘরে
টিনের চালে এ পার ও পার চলে বেয়ে ।



চিৎকারে চকি কেঁপে ওঠে
পালাচ্ছি দৌড়ে দ্রুত গতীতে
অতি লম্বা হাত পা-
ধরে ফেলেছে-
যা-এবার ভাগ্যে জোঠে ।



............সমাপ্ত...............
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ৩১/০৮/২০০৭ ইং ।