কবিতা
"গতকাল"
-কে,এইচ,মাহাবুব
...........................
গতকাল যখন এদিক ওদিক মেঘ ভেঁসেছিল আকাশে,
শরীরটা তখন কাঁপছিলো শন শন বাতাসে ।
তোমার কথা খুব গভীরভাবে পড়েছিল মনে,
আকাশে ছিলনা চাঁদ তাঁরা ছিলনা গগণে ।


মেঘ ভেঁসে গিয়ে এসেছিলো বৃষ্টি';এসেছিল ঝড়,
মনের মাঝে তুমি বঁধূ হয়ে এসেছিলে; আলোকিত করে স্বপ্নের ঘর ।
তুমি বসে আছো ফুলের বাসরে ,
তোমায় ঘিরে আছে হাজার জন সেই আসরে ।


আমার কাছে শুধু আমিই আছি একা,
আঁধার রাত; কে গেলো ভিঁজে... যায়না দেখা ।
আমি ভাবি ঐ বুঝি তুমি আসছো,
দূর থেকে আমায় দেখে হাসছো ।


জানতে চাইবে আমি আছি নাকি ভালো,
কাজ ছিল বেশী তাই আসতে পারোনী কাল-ও ।
আমি উত্তর রেখেছি খুঁজে ,
তোমার অপেক্ষায় আড়ালে গুজে ।


কে আছে বল আমার প্রাণের আপন
যতোই ভালবাসি আমি;কেউ করেত চায়না আমার সাথে রাত্রী যাপন ।
তারই মাঝে দিবা নিশি
তবুও আমি সুখ খুঁজে যাই অহর নিশি
সব বুঝে ও সে আমায় বুঝে যায় পর,
আমি জানি কাল যখন বৃষ্টি' হয়েছিল ; হয়েছিল ঝড়,
তুমি আমায় ভুলে-
গিয়েছো চলে-
নতুন স্বামীকে নিয়ে উঠেছো স্বপ্নের ভেলায় ,
সুখের সাগরে ভেঁসেছিলে জানি ; জানি মেতে ছিলে কোন খেলায় ।


...............সমাপ্ত..................


সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪ ।
তারিখঃ ০৫/০৪/২০১১ ইং ।


ই-মেইলঃ khmahabub@yahoo.com