কবিতা


বিদ্যুৎ বিহিন রাত


কে,এইচ, মাহাবুব


******************************


তুমি আমার সাথে এমন কেন করলে আজ
তোমার ঠোঁটে মেশাতে ঠোঁট-
করে দিলে দূর... বল্লে সরো,
হায় হুতোশ আর চেচা-মেচি
লোক জনেরা দেখে ফেলবে;
সেই অযুহাতটাই ধরো ।


তুমি আমার সাথে এমন কেন করলে আজ
তোমার ঠোঁটে মেশাতে ঠোঁট-
বার বার বল-থুঁ থুঁ ফেল্লে যে,
নাকি আমি তোমার কাছে সব চেয়ে ঘৃণার
নাকি নোংড়া; পথের ধুলা-বালি
আসলে আমি জানিনা;তুমিই বল আমি কি-যে ।


তুমি কি জানো আমি এমন একটি সময় কতো চেয়েছি
চেয়েছি আসুক ঝড় ; অঝড়ে নামুক শ্রাবণ
তুমি আমার কাছে আসো যখন,
তুমি যদি করো এমন-তবে সে ভালবাসা হয় বা কেমন
না ভাবলে আপন-কি করে করবে রাত্রী যাপন
চৌচির হয়ে যায় মনটা আমার কাঁচের মতন ।


এতো দিনে আমি আজ তোমায়
পেলাম সে সঠিক সময়ে কাছে,
দিশে হারা হয়ে গিয়েছিল মন
শিরার কণা গুলো যেন মেতেছিল নাচে ।


হারিয়ে ছিলাম কূল- হয়েছিল ভুল
কোন এক গাছের ডালে তুমি
সদ্য ফোঁটা বাহারী ডুমূড়ের ফুল,
ভ্রমর হয়ে আমি এসে-তোমার অবেশেষে
জীবনটাকে করতে আলোকিতো
তোমার কোমল ঠোঁটে ফোঁটালাম হুল


**********সমাপ্ত***********
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১৩/০৩/২০১১ ইং ।