কবিতা
     কষ্ট
          -কে,এইচ,মাহাবুব


*******************************


বড় কষ্টে কাটে রাত
নির্যাতিত নিপিরিত নিদারুণ যন্ত্রনা বুকে,
হৃদয়ের কান্নায় চোখে জল
জানিনা কি কারণে কার শোকে ।


শির শির  জ্বালায় জ্বলি
হৃদয়ের অন্ত পুরে ,
কাকে করব শোক প্রকাশ
পেলামনা  এমন কাউকে দেশান্তর ঘুরে ।


আঁধার রাতে চোখে ভাসে ,
স্বপ্নে ভীষন ভয়
মৃত্যুর কোলে পরেছি ঢলে
সমাজের লোক কয়
লেখার মাঝে কালি নাই
কাগজের পাতায় লেখা না ভাসে  ।


স্মৃতির পাতা ছিড়ে পরে রবে
ধুলো মাখা পথে,
পায়ের তলায় পিষ্ট  হয়ে যাওয়া
কেউ তুলবে কি তা হাতে ।



********** সমাপ্ত **************
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১২/১০/২০০৯ ইং ।