কবিতা


হঠাৎ দেখা


(নিবেদিত শেফালীকে)


               -কে,এইচ,মাহাবুব


**************************************


আজ তোমার আমার পথে দেখা
বলতে পারো তোমাকে কতোদিন দেখিনা ,
লেখা ও হয়নি তোমায় নিয়ে কোন গল্প কবিতা
বলতে পারো তোমাকে  নিয়ে কতোদিন লেখিনা ।


ঈদ খুব কাছেই...
অনেক ছুটি পাবে,
এখানেই কি  কাটাবে দিন গুলো ?
নাকি সবাই বাড়ীতে যাবে ।


বাসায় আসবেন ; আসেন না কেন?
আসবেন সময় পেলে ,
আমিতো এখন খুব ব্যাস্ত
কি করে আসি বল সব কাজ ফেলে ।


আপনি তো ব্যাস্তই থাকেন সব সময়
থাকে না কখন আপনার কাজ   কর্ম ,
আমি কথা শুনতে শুনতে হেটে চলেছি
মেনে নিয়ে আমার ধর্ম ।


এখন কি  তুমি ভাল বাসতে শুরু করেছো আমায়
একা একা চলেছি  ভেবে ,
তবে কি বল তেমার স্বামীকে দিয়ে ফেলে... !
নাকি বল  আবার আমায় আপন করে নেবে  ।



************ সমাপ্ত *****************


সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ০৪/১০/২০০৭ ইং ।