কবিতা
      সমকালিন-২
         -কে,এইচ,মাহাবুব


****************************


দেশের টাকা দেশ ছাড়িয়া
বিদেশ নিলো ঠাই ,
হন্যে হয়ে খুঁজছে টাকা
করছে জনতা লড়াই ।



দেশের বাড়ছে অভাবী রোগ
নাই কী ঔষুধ তাঁর,
ভাল করবে কে এমন রোগ
কে-ই বা নেবে সে ভার ।



মশার গানে দেশ মধুর
বাংলার মা-মানুষের সুরে ,
মুখে বলি বাংলাকে ভালবাসি
সময় পেলে যাচ্ছি বিদেশ উড়ে ।


************* সমাপ্ত ****************
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ২৭/০৮/২০০৭ ইং ।