ছড়া


কিছু নেই


-কে,এইচ,মাহাবুব


********************************


নেই খাল নেই নদী
নেই মাঝি মাল্লা,
পাল তোলা নৌকা গুলো
দেয়না আর পাল্লা ।



নেই পানি নেই মাছ
মাছ রাঙ্গার দেখা মেলেনা
পুকুর পাড়ে নদীর ঘাটে
পাতিহাঁস আর খেলেনা ।



নেই বিল নেই চিল
নেই সাদা বকের ঝাঁক ,
নেই পুঁটি নেই ভাঁঠা
নেই আর শিয়ালের হাঁক ।



*********** সমাপ্ত ***********
সাহিত্য সংসদ সাভার,ঢাকা-১৩৪৪।
ই-মেইলঃ khmahabub@yahoo.com
তারিখঃ ১২/০৯/২০১৩ ইং ।